চরিত্র হীনা
- রুদ্র রহমান - অতৃপ্ত প্রাণ ২৮-০৪-২০২৪

দেখতে ফুটন্ত ফুল,
রুপে ভরপুর যৌবন।
কন্ঠ মৃদু
বেশে কোকিল, ধবল
সেই হাতে দুধরঙ ঢেলে
ফুটিয়ে উৎকলিত
তোমার দেহ ।

কতজন পুরুষকে তোমার
রূপ বিলুপ্ত করে,
ছেড়েছো নিজের সজ্জা,
ছেড়েছো তোমার জীবন ।

একজনে মন ভরেনা
তাই দেখা মেলে
পরপুরুষের বার্তা তোমার
ফোন এ-
আসতেই থাকে।
সকলকে যতই বশ
করোনা কেন,
শেষ মেষ
মুখে সবাই লাথি দিয়ে
করবে, গমন -

জীবন তোমার কাছে
রঙ্গপুর, টইটম্বুর।
তাই, তোমার অনুলিখনে
সুখ আসে আবার চলেও যায়,
দুঃখ ছাড়া তোমার
জীবন কখনো সুখ বয়ে
আনবে?

সেটি বৃথা আস্ফালন !
চরিত্র বিলাসী হে,
রূপ, কন্ঠ, দেহ
আর কয়দিন,
অন্ধকার সেঁতসেঁতে ঘরে
তোমার জীবন আবদ্ধ ।
তোমার জীবনে সুখ,
কল্পনার বেড়াজালে রুদ্ধ !
সেই কল্পনা কখনো
বাসত্মবতায় রূপ নিবেনা।

তৃষ্ণার্ত জীবন নিয়েই
তোমাকে দানিতে হবে
তোমার অতৃপ্ত প্রাণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।